এসএসির রেজাল্ট প্রকাশের চুড়ান্ত তারিখ ঘোষনা

করোনা ভাইরাস বা covid-19 এর জন্য থমকে গেছে পুরো বিশ্ব।ঠিক একই ভাবে থমকে গেছে শিক্ষা ব্যবস্থাও।২০১৯-২০ শিক্ষাবর্ষের এসএসি সমমান পরীক্ষা সঠিকভাবে সম্পন্ন হয়ে গেলেও চলমান পরিস্থিতির কারনে ফল প্রকাশে দেখা দিয়েছে নানান জটিলতা।প্রায় মাস হয়ে গেলেও এখনো ফল প্রকাশ এর সঠিক দিন ধার্য্য হয় নি।ফল প্রকাশের সকল প্রস্তুতি সম্পন্ন হলেও চলমান পরিস্থির কারনে ফল প্রকাশ করা কোনো ভাবেই সম্ভব হচ্ছে না।

গত ১৯ মে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন গণমাধ্যমকে  জানিয়েছিকেন , মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে ঈদুল ফিতরের পরে ।

এবার (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের নির্দষ্ট তারিখ ঘোষনা করলেন ।

বৃহস্পতিবার (২১ মে) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রেরিত এক পত্রের মাধ্যমে নিশ্চিত করা  হয় আগামী ৩১ মে (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে ।

৩১ মে সকাল ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০২০ সালে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ও পরিসংখ্যান প্রকাশ করবেন মাননীয়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ থাকে যে এ বছর (এসএসসি) ও সমমান পরীক্ষার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন।গত ফেব্রুয়ারিতে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। পরীক্ষার পর ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের কথা থাকলেও করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানে দীর্ঘ ছুটির কারণে সেটা সম্ভব হয়নি।


Post a Comment

0 Comments